Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 রায়গঞ্জ আসনে ৩ দলের প্রার্থীর মনোনয়ন জমা দেওয়াকে ঘিরে কার্যত অবরুদ্ধ শহর

  বিএনএ, রায়গঞ্জ: সোমবার রায়গঞ্জ লোকসভা আসনের জন্য মনোনয়নপত্র জমা দিলেন তৃণমূল কংগ্রেস, কংগ্রেস ও বাম প্রার্থীরা। এই তিন রাজনৈতিক দলের প্রার্থীরা রায়গঞ্জ শহর থেকে মিছিল করে জেলা প্রশাসনের সদর দপ্তর কর্ণজোড়ায় মনোনয়ন পত্র জমা দিতে যান।
বিশদ
 ৩ এপ্রিল শিলিগুড়িতে মোদির সভার জন্য জোর প্রস্তুতি

 সংবাদদাতা, শিলিগুড়ি: আসন্ন লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে ৩ এপ্রিল শিলিগুড়িতে সভা করবেন প্রধনমন্ত্রী নরেন্দ্র মোদি। এনিয়ে শিলিগুড়ি সাংগঠনিক জেলা বিজেপি জোর প্রস্তুতি শুরু করেছে। এনিয়ে সোমবার শিলিগুড়িতে বিজেপি নেতৃত্ব বৈঠক করে।
বিশদ

26th  March, 2019
মোদি পাঁচ বছরে কী ভালো কাজটা করেছেন,বিজেপি ভোট চাইতে এলে জিজ্ঞাসা করুন: রাজীব

বিএনএ, ধূপগুড়ি: বিজেপি’র হয়ে যারা ভোট চাইতে আসছেন তাঁদের জিজ্ঞাসা করুন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদি এই পাঁচ বছরে কী ভালো কাজটা করেছেন? উন্নয়নের ক্ষেত্রে যেখানে বাংলা এক নম্বরে সমীক্ষা রিপোর্ট বলছে। সেখানে বাংলা থেকে কেন প্রধানমন্ত্রী আমরা চাইব না?
বিশদ

26th  March, 2019
আগামী বছর জলপাইগুড়ি পুরসভা নির্বাচন
লোকসভা ভোটেই সংগঠন গোছাতে চাইছে তৃণমূল

 মণীন্দ্র নারায়ণ সিংহ, জলপাইগুড়ি, বিএনএ: লোকসভা ভোটের লড়াইকে সামনে রেখে জলপাইগুড়ি পুরসভা নির্বাচনের প্রস্তুতি সেরে নিতে চাইছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। কার্যত এখন থেকে ঘর গোছাতে শুরু করেছে দল। ২০১৫ সালের পুরসভা নির্বাচনের ফলাফলে সন্তুষ্ট নয় তৃণমূল নেতৃত্ব।
বিশদ

26th  March, 2019
 ফালাকাটাকে মহকুমা করার ইস্যু নিয়ে প্রচারে নামছে বিজেপি ও সিপিএম

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: এবার লোকসভা ভোটের প্রচারে সিপিএম ও বিজেপি দুই দলই ফালাকাটাকে মহকুমা করার দাবিকে ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। এই ইস্যুটি ফালাকাটার গ্রামগঞ্জে প্রচারে তুলেও ধরছে বিরোধী দুই দল। দুই দলেরই অভিযোগ, আলিপুরদুয়ার পৃথক জেলা হওয়ার পর পাঁচ বছর কেটে গিয়েছে।
বিশদ

26th  March, 2019
২৪ ঘণ্টা ধরে পিএইচই’র পানীয় জল না পেয়ে দেওতলায় জাতীয় সড়ক অবরোধ, দুর্ভোগে যাত্রীরা

 সংবাদদাতা, পুরাতন মালদহ: ২৪ ঘণ্টা ধরে পিএইচই’র পানীয় জল পরিষেবা ব্যাহত থাকায় সোমবার সকাল থেকেই মালদহের গাজোল ব্লকের ২১ মাইলে গ্রামবাসীরা ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। ভোটের মুখে পথ অবরোধকে কেন্দ্রে করে এলাকায় ব্যাপক আলোড়ন পড়ে।
বিশদ

26th  March, 2019
মেটেলির সোনগাছি চা বাগানে বাইসনের হানা, আতঙ্ক

 সংবাদদাতা, মালবাজার: সোমবার সকালে মেটেলি ব্লকের সোনগাছি চা বাগানের বাটাইগোল ডিভিশনে একটি বাইসন ঢুকে পড়ায় এলাকায় আতঙ্ক ছড়ায়। যদিও দুপুরের দিকে বাইসনটিকে ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে কাবু করে গোরুমারা জঙ্গলে নিয়ে যাওয়া হয়।
বিশদ

26th  March, 2019
আসছেন ছ’জন সাধারণ পর্যবেক্ষক
উত্তরবঙ্গের ৫টি লোকসভা কেন্দ্রের
জন্য এলেন তিনজন পুলিস অবজারভার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিসের উপর নজরদারি করতে এবং আইনশৃঙ্খলা খতিয়ে দেখতে তিনজন পুলিস অবজারভার রাজ্যে এলেন। তাঁরা হলেন বিনোদ কুমার, অশোককুমার দাস এবং রাজেশ কুমার সিং। প্রত্যেকেই আইপিএস অফিসার।
বিশদ

26th  March, 2019
 আদালতে অসুস্থ হয়ে পড়লেন জিএনএলএফ নেতা জে বি তামাং

 সংবাদদাতা, দার্জিলিং: সোমবার কার্শিয়াং আদালতে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন জিএনএলএফের চা শ্রমিক সংগঠনের সভাপতি জে বি তামাং। অসুস্থ বোধ করায় সঙ্গে সঙ্গে তাঁকে প্রথমে কার্শিয়াং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ওই চা শ্রমিক সংগঠনের নেতাকে দার্জিলিং জেলা হাসপাতালে রেফার করা হয়। 
বিশদ

26th  March, 2019
প্রচারে ঝড় তুলেছেন মোয়াজ্জেম, গ্রাম ঘুরছেন ডালুও, বিজেপি প্রার্থী শ্রীরূপার দেখা নেই

 সংবাদদাতা, মালদহ: দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রে গত ১০ দিন ধরে প্রচারে ঝড় তুলেছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী মোয়াজ্জেম হোসেন। বেশকিছু দিন ধরেই গ্রামেগঞ্জে ঘুরে দলীয় কর্মীদের সঙ্গে ঘরোয়া বৈঠক সেরে প্রচারে নেমেছেন কংগ্রেস প্রার্থী আবু হাসেম খান চৌধুরিও (ডালু)।
বিশদ

26th  March, 2019
ভিন রাজ্যে যাওয়া শ্রমিকদের ভোটের জন্য ফেরাতে তৎপর সব রাজনৈতিক দল

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আগামী ১১ এপ্রিল আলিপুরদুয়ার ও কোচবিহারে রাজ্যের প্রথম দফার ভোটের আর মাত্র দু’সপ্তাহ বাকি। ভোট বড় বালাই। ভোটে জয়ের বিষয়ে নিশ্চিত হতে ভিনরাজ্যে থাকা চা শ্রমিকদের ঘরে ফেরাতে তাদের আত্মীয় পরিজনদের সঙ্গে যোগাযোগ শুরু করে দিয়েছে তৃণমূল, বামফ্রন্ট ও বিজেপি সহ আলিপুরদুয়ারের সব রাজনৈতিক দল।
বিশদ

26th  March, 2019
 তপনে পানীয় জলের সমস্যাই ইস্যু হচ্ছে বামেদের, প্রকল্পের কাজ শুরুকে হাতিয়ার করছে তৃণমূল

  সংবাদদাতা, বালুরঘাট: এবারের লোকসভা নির্বাচনের আগেও দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকে পানীয় জলের সমস্যার সমাধান হল না। প্রতিবার ভোটের আগে নেতামন্ত্রীরা গ্রামে প্রচারে এসে পানীয় জলের সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়ে যান। কিন্তু আজ পর্যন্ত পরিস্রুত পানীয় জল না পেয়ে ব্লকের বাসিন্দাদের মধ্যে ক্ষোভ জমছে।
বিশদ

26th  March, 2019
 গাড়ি চালকদের আইকার্ডের দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ আইএনটিটিইউসি

  সংবাদদাতা, রায়গঞ্জ : নির্বাচনের কাজে যাওয়া সরকারি, বেসরকারি বাসের চালদের সচিত্র পরিচয়পত্র দেওয়ার দাবি জানিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দিল আইএনটিটিইউসি।
বিশদ

26th  March, 2019
 রাজ্যসভার সদস্য প্রদীপ ভট্টাচার্যের প্রতিশ্রুতি মতো আজও হয়নি ডুডুমারি মডেল ভিলেজ

  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ক্ষুব্ধ।
বিশদ

26th  March, 2019
দেশি পাইপগান ও গুলি সহ গ্রেপ্তার বিজেপি’র যুব মোর্চার জেলা সম্পাদক

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: দেশি পাইপগান ও একটি তাজা গুলি সহ আলিপুরদুয়ারে বিজেপি’র যুব মোর্চার জেলা সম্পাদক স্বরূপ তরফদারকে গ্রেপ্তার করেছে পুলিস। রবিবার গভীর রাতে আলিপুরদুয়ার-২ ব্লকের মাঝেরডাবরি পঞ্চায়েতের দক্ষিণ পানিয়ালগুড়ির বাড়ি থেকে যুব নেতাকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

26th  March, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, সিউড়ি: বুধবার সকালে সদাইপুর থানার ৬০ নম্বর জাতীয় সড়কে কচুজোড়ের কাছে ষাঁড়মারা জঙ্গল এলাকায় দু’টি লরির মুখোমুখি সংঘর্ষে দু’জন লরি চালকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় একজন জখম হয়েছেন। ঘটনার পর দীর্ঘক্ষণ যানজটের সৃষ্টি হয়।   ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার আরও দু’টি শাখা খুলল বন্ধন ব্যাঙ্ক। একটি গুরুগ্রামে,অন্যটি বর্ধমানে। চলতি মাসের মধ্যেই আরও ছ’টি নতুন শাখার উদ্বোধন করতে চলেছে তারা। সেই তালিকায় আছে লখনউ, রাইপুর এবং কলকাতাও। এরফলে বন্ধন ব্যাঙ্কের মোট শাখার সংখ্যা দাঁড়াবে ৯৮৬। ...

 নয়াদিল্লি, ২৭ মার্চ (পিটিআই): পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদির প্রত্যর্পণ মামলায় সহযোগিতা করার জন্য বুধবারই লন্ডন উড়ে গেল সিবিআই-ইডির একটি যৌথ দল। এই দলে রয়েছেন দু’টি সংস্থারই যুগ্ম-অধিকর্তা পর্যায়ের অফিসার। শুক্রবারই লন্ডনের আদালতে নীরব মোদির প্রত্যর্পণ মামলার শুনানি রয়েছে।  ...

বিমল বন্দ্যোপাধ্যায়, ডায়মন্ডহারবার: চলতি মাসে ভোট প্রচার শেষ হতে চারদিন বাকি। কিন্তু এখনও পর্যন্ত ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের ভোট ময়দানে নেমে দেওয়াল লেখা, হোর্ডিং, ফ্লেক্সএর প্রচারে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৮ টাকা ৬৯.৮৭ টাকা
পাউন্ড ৮৯.৩২ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৬.১৯ টাকা ৭৯.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী ৪২/২২ রাত্রি ১০/৩৪। মূলা ১১/২২ দিবা ১০/১০। সূ উ ৫/৩৭/৩৩, অ ৫/৪৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে, বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে।
১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী রাত্রি ১/২৭/৫৯। মূলানক্ষত্র ১/২৩/৩০, সূ উ ৫/৩৭/৪৬, অ ৫/৪৫/৪৬, অমৃতযোগ রাত্রি ১২/৫২/৫৮ থেকে ৩/১৫/২২ মধ্যে, বারবেলা ৪/১৪/৪৬ থেকে ৫/৪৫/৪৬ মধ্যে, কালবেলা ২/৪৩/৪৬ থেকে ৪/১৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১১/৪১/৪৬ থেকে ১/১০/৪৬ মধ্যে। 
২০ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম১৯৭৫: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

জয়ের জন্য কোহলিদের ১৮৮ রানের টার্গেট দিল মুম্বই

09:52:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স: ৮২/১ (১০ ওভার) 

08:51:11 PM

বাবুল সুপ্রিয়কে তাঁর গানের কথা বদল করতে নির্দেশ নির্বাচন কমিশনের 

06:17:18 PM

বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকেশর্মাকে
বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকে শর্মাকে। পশ্চিমবঙ্গ ...বিশদ

06:14:00 PM